দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশগ্রহণকারী ৩ কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি ৩টির কর্তৃপক্ষ।

কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানি ৩টির শেয়ার নিয়ে সতর্কবার্তা জারি করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানি ৩টি হলো : অ্যাডভেন্ট ফার্মা, শেফার্ড ইন্ডাস্ট্রিজ ও প্যারামাউন্ট টেক্সটাইল।

অ্যাডভেন্ট ফার্মা: গত ২৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর ছিল ২৫.৯০ টাকায়। আর ১২ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়িয়েছে ৩৫ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.১০ টাকা বা ৩৬ শতাংশ।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারের দর ছিল ২০.১০ টাকায়। আর ১১ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২৮.৪০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৩০ টাকা বা ৪১ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল: গত ১৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৬৩ টাকা ৪০ পয়সা । ১২ অক্টোবর কোম্পানিটির শেয়ার দর ৯০ টাকা ৪০ পয়সায় উন্নীত হয়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৭ টাকা বা ৪২.৫৮ শতাংশ।