দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট তিন কোম্পানির বিভিন্ন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: ফরচুন সুজ, সোনালী পেপার, আনোয়ার গ্যালভানাইজিং ও লাফার্জহোলসিম সিমেন্ট লিমিটেড।

ফরচুন সুজ: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৯ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৪৩ পয়সা । আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৮০ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৪৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৫২ পয়সা।

সোনালী পেপার: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ৬৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৬৩ পয়সা । আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৫১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ২৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯০ টাকা ৯৯ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ১৩ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৮৯ পয়সা । আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৭৭ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ৪৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৪৪ পয়সা।

লাফার্জহোলসিম: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ৮১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৫৬ পয়সা।

এদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৬১ পয়সা।