দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির শেয়ার থেকে সপ্তাহজুড়ে মুনাফা তুলছে বিনিয়োগকারীরা। ফলে গত সপ্তাহজুড়ে এই ৪ কোম্পানির শেয়ারে আগ্রহ কমেছে বিনিয়োগকারীদের। যার কারণে সপ্তাহজুড়ে লেনদেনের শীর্ষে থাকা এই ৪ কোম্পানির শেয়ারদর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, লেনদেনের শীর্ষে উঠে আসা এই ৪ কোম্পানির মধ্যে রয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ, বেক্সিমকো লিমিটেড, পাওয়ার গ্রিড এবং জিপিএইচ ইস্পাত লিমিটেড।

আলোচ্য ৪ কোম্পানির মধ্যে গেলো সপ্তাহে লাফার্জহোলসিমের শেয়ার লেনদেন হয়েছে ৫৮৪ কোটি ৩৮ লাখ ৬১ হাজার টাকার, বেক্সিমকো লিমিটেডের ৩৪২ কোটি ৪৯ লাখ ৭২ হাজার টাকার, পাওয়ার গ্রিডের ৩২৮ কোটি ৫১ লাখ ২ হাজার টাকার এবং জিপিএইচ ইস্পাতের১৫৯ কোটি ৯৮ লাখ ৭৬ হাজার টাকার শেয়ার।

কোম্পানিগুলোর মধ্যে সপ্তাহান্তে জিপিএইচ ইস্পাতের ৪.০৪ শতাংশ, পাওয়ার গ্রিডের ৪.০১ শতাংশ, লাফার্জহোলসিমের ১.৭৪ শতাংশ এবং বেক্সিমকো লিমিটেডের ০.৮৫ শতাংশ শেয়ারদর কমেছে। কোম্পানিগুলোর মধ্যে সর্বশেষ শেয়ারদর অনুযায়ি পাওয়ার গ্রিডের পিই রেশিও ১২.৭৯ জিপিএইচ ইস্পাতের ১৭.৩৫, বেক্সিমকোর ২৪.৩৫ এবং লাফার্জহোলসিমের পিই রেশিও ২৫.৯২।