দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচকের সামান্য পতন হয়েছে। যদিও আজ পুঁজিবাজারের সব সূচক কমেছে। তবে আগের দিনের চেয়ে আজ লেনদেন বেড়েছে ৮৮ কোটি টাকার বেশি। কিন্তু লেনদেনে অগ্রগতির দিনেও চার খাতের লেনদেনে ভাটার টান ছিল। খাতগুলো হলো- ব্যাংক, বিমা, আর্থিক, খাদ্য ও আনুষঙ্গিক এবং তথ্য প্রযুক্তি খাত। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ সর্বোচ্চ লেনদেন কমেছে ব্যাংক খাতে। খাতটিতে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৬০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৩০ টাকা। আজ লেনদেন কমেছে ১২৭ কোটি ৭০ লাখ টাকা। দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে বিমা খাতে।

আজ এ খাতে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৯০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৬৮ কোটি ৮০ টাকা। আজ লেনদেন কমেছে ১৯ কোটি ৯০ লাখ টাকা। তৃতীয় সর্বোচ্চ লেনদেন কমেছে আর্থিক খাতে। আজ খাতটিতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৫৪ কোটি ১০ টাকা। আজ লেনদেন কমেছে ১৭ কোটি ৯০ লাখ টাকা।

চতুর্থ সর্বোচ্চ লেনদেন কমেছে খাদ্য ও আনুষঙ্গিক খাতে। এখাতে আজ লেনদেন হয়েছে ২৫ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮০ টাকা। আজ লেনদেন কমেছে ১৪ কোটি ৫০ লাখ টাকা। লেনদেন কমায় সবশেষ অবস্থানে রয়েছে তথ্য প্রযুক্তি খাত। এখাতে আজ লেনদেন হয়েছে ২০ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ২৪ কোটি ৫০ টাকা। আজ লেনদেন কমেছে ৪ কোটি ৫০ লাখ টাকা।