দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের বড় পতন হয়েছে। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। আগের দিনের চেয়ে বুধবার লেনদেনও কমেছে ১৮৫ কোটি টাকার বেশি। বুধবার পাঁচ খাতের কারণে লেনদেনে ভাটা দেখা দিয়েছে। খাতগুলো হলো- বিবিধ, ট্যানারী, বিদ্যুৎ ও জ্বালানি, বস্ত্র এবং ওষুধ ও রসায়ন খাত। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

বিবিধ খাত: বিবিধ খাতে বুধবার লেনদেন হয়েছে ১০৯ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ১৩৬ কোটি ২০ টাকা। বুধবার লেনদেন কমেছে ২৭ কোটি ২০ লাখ টাকা।

ট্যানারী খাত: ট্যানারী খাতে বুধবার লেনদেন হয়েছে ২০ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৩৬ কোটি ৩০ টাকা। বুধবার লেনদেন কমেছে ১৬ কোটি ১০ লাখ টাকা।

বিদ্যুৎ ও জ্বালানি খাত: বিদ্যুৎ ও জ্বালানি খাতে বুধবার লেনদেন হয়েছে ২৪ কোটি টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৩৮ কোটি ১০ টাকা। বুধবার লেনদেন কমেছে ১৪ কোটি ১০ লাখ টাকা।

বস্ত্র খাত: বস্ত্র খাতে বুধবার লেনদেন হয়েছে ১০৭ কোটি ৭০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ১১৭ কোটি ২০ টাকা। বুধবার লেনদেন কমেছে ৯ কোটি ৫০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন খাত: ওষুধ ও রসায়ন খাতে বুধবার লেনদেন হয়েছে ৮৪ কোটি ৩০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছে ৯২ কোটি ১০ টাকা। বুধবার লেনদেন কমেছে ৭ কোটি ৮০ লাখ টাকা।