দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় রয়েছে ফাস্ট সি‌কিউ‌রি‌টি ইসলামি ব‌্যাংক, ডেল্টা লাইফ ইন্সুরেন্স এবং একমি পেস্টিসাইড লিমি‌টেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।



ফাস্ট সি‌কিউ‌রি‌টি ইসলামি ব‌্যাংক: আজ ফাস্ট সি‌কিউ‌রি‌টি ইসলা‌মি ব‌্যাং‌কের শেয়ার লেনদেন হয়েছে ৫ কো‌টি ১৮ লাখ ৯৯ হাজার ৯৪৬টি। যার বাজার মুল্য ছিলো ৭৭ কোটি ২০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৩য় স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ১ টাকা ৩০ পয়সা বা ৯.২৯ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৪ টাকা। আজ ক্লোজিং দর হয়েছে ১৫ টাকা ৩০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, ফাস্ট সি‌কিউ‌রি‌টি ইসলা‌মি ব‌্যাং‌কের পিই রেশিও ৮.৮৩। চলতি বছরের তিন প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৩০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২৬ পয়সা।

ডেল্টা লাইফ: আজ ডেল্টা লাইফ ইন্স‌্যু‌রেন্সের শেয়ার লেনদেন হয়েছে ২২ লাখ ৫ হাজার ১৯টি। যার বাজার মুল্য ছিলো ৪৬ কোটি ৪০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৪র্থ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বে‌ড়েছে ১৬ টাকা ২০ পয়সা বা ৮.১৪ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৯৮ টাকা ৯০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২১৫ টাকা ১০ পয়সায়। আইনগত জটিলতার কারণে ২০১৮ সা‌লের পর থে‌কে কোম্পা‌নি‌টির কোন আর্থিক প্রতি‌বেদন প্রকাশ করছে না।

একমি পেস্টিসাইড: আজ একমি পেস্টিসাইডেন শেয়ার লেনদেন হয়েছে ৯০ লাখ ৪৫ হাজার ৭২০টি। যার বাজার মুল্য ছিলো ৩১ কোটি ৯২ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর কমেছে ৩০ পয়সা বা ০.৮৮ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩৩ টাকা ৯০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ৬০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, একমি পেস্টিসাইডের পিই রেশিও ১৭.৮৭। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪৮ পয়সা।