দেশ প্রতিক্ষণ, বরিশাল: পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে টিঅ্যান্ডটি রোডে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। সংঘর্ষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ছাত্রলীগ, যুবলীগ কর্মী ও সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহত বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদ হাসান (৩৫), যুবলীগ নেতা জসিম (৩৪), মিজান মোল্লা (৪০), সুমন (৩০) ও আশ্রাফকে (২৮) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।



জানা গেছে, আসন্ন বাউফল পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী বাছাইয়ের জন্য সোমবার বিকেল ৩টায় আওয়ামী লীগ কার্যালয়ের জনতা ভবনে বিশেষ বর্ধিত সভা আহ্বান করা হয়। ওই সভায় স্থানীয় এমপি আ স ম ফিরোজ, দলের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার এবং দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার একপর্যায়ে জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদের মোবাইলে কল দিয়ে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেওয়ার কথা বলেন। তখনই বক্তব্য দিতে চান এমপি ফিরোজের ভাতিজা এবং দলের বহিষ্কৃত নেতা এনামুল হক আলকাস মোল্লা। আলকাসকে বক্তব্য দিতে বারণ করায় তিনি সাধারণ সম্পাদক মোতালেবের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম ফারুকের সহযোগীরা বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানের ওপর হামলা করে। এ সময় চেয়ারম্যান হাসানের লোকজন তাকে উদ্ধারে এগিয়ে এলে তাদেরও কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। ওই দৃশ্য ধারণ করতে গিয়ে বাউফল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অহিদুজ্জামান ডিউক ও জিএম মশিউর রহমান মিলন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, এমপি আ স ম ফিরোজের ইঙ্গিতেই এ হামলার ঘটনা ঘটেছে। আমার নেতাকর্মীদের পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে। আমার ব্যক্তিগত গাড়িতে হামলা করা হয়েছে।

এ বিষয়ে মন্তব্য জানতে এমপি আ স ম ফিরোজকে একাধিকবার ফোন এবং খুদে বার্তা পাঠানো হলেও তিনি সাড়া দেননি। বাউফল থানার অফিসার ইন চার্জ (ওসি) আল মামুন বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।