দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় নতুন ৩ কোম্পানির উত্থান হয়েছে। কোম্পানিগুলো হলো: একটিভ ফাইন, লিন্ডে বিডি এবং এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড আজ মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।



একটিভ ফাইন: আজ একটিভ ফাইনের শেয়ার লেনদেন হয়েছে ৭৯ লাখ ২০ হাজার ৮৭৭টি। যার বাজার মুল্য ছিলো ২৬ কোটি ৬১ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৮ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ৩০ পয়সা বা ১.০২ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২৯ টাকা ৪০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২৯ টাকা ৭০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, একটিভ ফাইনের পিই রেশিও ২৮.৫৬। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ০৩ পয়সা।

লিনডে বিডি: আজ লিনডে বিডির শেয়ার লেনদেন হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৩৩০টি। যার বাজার মুল্য ছিলো ২৫ কোটি ১০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৯৫ টাকা ৬০ পয়সা বা ৫.৪০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৭৬৮ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৮৬৪ টাকা ৪০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, লিনডে বিডির পিই রেশিও ২২.৫১। চলতি বছরের তিন প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫৯ টাকা ৪১ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪৭ টাকা ৮২ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স: আজ এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ৯২৫টি। যার বাজার মুল্য ছিলো ২৩ কোটি ৪৬ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ১০ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৪০ পয়সা বা ০.৪০ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৯৮ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৯৯ টাকা ২০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, এশিয়া ইন্স্যুরেন্সের পিই রেশিও ২৩.৪০। চলতি বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ১৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৬৯ পয়সা।