দেশ প্রতিক্ষণ, ঢাকা:  সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ৬ কোম্পানির ইপিএস বাড়লেও কমেছে ৩ কোম্পানি। সংশ্লিষ্ট সুত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেড, আজিজ পাইপস লিমিটেড, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড, মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড, এসএস স্টীল লিমিটেড, আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড ও ইউনিয়ন ইন্সুরেন্স লিমিটেড।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ৭০ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ১২ টাকা ৭৪ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১২ টাকা ২৪ পয়সা ছিল। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্যহয়েছে ১৭২ টাকা ৬৪ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ১৫৯ টাকা ৯০ পয়সা ছিল।

ইবনে সিনা ফার্মাসিটিক্যালস লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৯৫ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ১০ টাকা ৪৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ১৯ পয়সা ছিল। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭৪ টাকা ৪৯ পয়সা।

আজিজ পাইপস লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টেবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬৬ পয়সা, যা আগের বছর শেয়ারপ্রতি লোকসান ছিল ৪ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক টাকা ৯৯ পয়সা, যা আগের বছর শেয়ারপ্রতি লোকসান ছিল ১১ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য লোকসান ১৭ টাকা ৬ পয়সা, যা আগের বছর ছিল ১৫ টাকা ৯ পয়সা।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৪৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮ টাকা ০৫ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ টাকা ৭৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২১ টাকা ৪৮ পয়সা।

এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৬ টাকা ৭৮ পয়সা (নেগেটিভ)। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০৯ টাকা ২৪ পয়সা।

ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পনিটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ০৫ পয়সা।

এদিকে অর্ধবার্ষিকে বা ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ৮৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৮৫ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪ টাকা ০৩ পয়সা (নেগেটিভ)। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৬৯ পয়সা।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০৩ পয়সা। অর্ধবার্ষিকে বা ছয় মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৩৯ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৪ টাকা ৩৩ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ১৩ পয়সা।

এসএস স্টীল লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৭১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৫৪ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪ টাকা ৩২ পয়সা (পুন:মূল্যায়িত)।

আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৮ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০৬ পয়সা।

প্রথম দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৩) পয়সা। গত বছর এই সময়ে আয় ছিল ১৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০ টাকা ২৯ পয়সা। গত বছর এই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০ টাকা ৬৩ পয়সা। এই সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ছিল ৩১ পয়সা।

ইউনিয়ন ইন্সুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৯ পয়সা। আইপিও’র পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস ২৩ পয়সা। চলতি অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে ইপিএস ছিল ৮৯ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে আইপিও পরবর্তী শেয়ার হিসাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৩২ পয়সায়। এই সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ছিল ৩১ পয়সা।