মোঃ রউফ কয়রা, খুলনা : হড্ডা ডি এম মাধ্যমিক বিদ্যালয়ে গত ৫ মার্চ কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে বাংলাদেশ শিক্ষক সমিতি কয়রা উপজেলা উত্তর শাখার সভাপতি ও হড্ডা ডি এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহার রঞ্জন সরদারের উপর হামলা ও লাঞ্ছিত করায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এলাকাবাসী ও মামলার সুত্রে জানা যায় যে, হড্ডা ডি এম মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগ পদের পরীক্ষায় অবনিশ সরদারের পুত্র পাপ্পা সরদার ১ম স্থান অধিকার করতে না পারায় সে ৩য় স্থান অধিকার করে সে জন্য সে উক্ত পদে নিয়োগ প্রাপ্ত হননি।

সেই অভিমানে বাপ্পা সরদার, অবনিশ সরদার, অবনিশ সরদার সহ অজ্ঞাত ৫/৬ জন মিলে ৬ই মার্চ সকালে স্কুলের প্রধান শিক্ষক রুমে প্রবেশ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি কয়রা উপজেলা উত্তর শাখার সভাপতি নীহার রঞ্জন সরদার এর উপর হামলা ও লাঞ্ছনার ঘটনা ঘটায়।

কয়রা উপজেলা শিক্ষক সমিতি উত্তর শাখার আয়োজনে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে শনিবার (১২ মার্চ) বেলা ১১ টায় হড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে ভাগবা এইচ বি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির আলী সরদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তৃতা করেন, কপোতাক্ষ কলেজের অধ্যাক্ষ অদ্র্যিস আদিত্য মন্ডল, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও চান্নির চক এলসি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রাজীব কুমার বাছাড়, কয়রা শাকবাড়িয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান মনু, প্রধান শিক্ষক জ্যেতিরশ্বর ঢালী, সুজিত কুমার রায়, রমেন রায়, মনিন্দ্র নাথ বৈরাগী, ব্রজেন জোয়াদ্দার, মনোজ কুমার বর্মন, আব্দুস সামাদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে কয়রা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকগণ এবং হড্ডা ডি এম মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র ছাত্রীরা প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন। উক্ত সমাবেশে বক্তারা বলেন শিক্ষক হলো মানব গড়ার কারিগর আর মানব গড়ার কারিগর এর উপর যারা হামলা চালিয়েছে তাদেরকে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।