দেশ প্রতিক্ষণ, ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের করা লিভ টু আপিল খারিজের পেছনে লাল টেলিফোনের প্রভাব রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলাদলের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলার প্রতিবাদে এই সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় দুদক চেয়ারম্যানের উদ্দেশে রিজভী বলেন, ‘যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, কানাডায় বেগম পাড়া তৈরি করেছে, সেই শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সাহস আপনাদের নেই। কারণ আপনি হচ্ছেন আওয়ামী লীগের ড্রাইভার, শেখ হাসিনার ড্রাইভার।’

রিজভী আরো বলেন, ‘দুদক চেয়ারম্যান, আপনার নিজস্ব কোনো সত্তা নেই। আপনার কোনো স্বাধীনতা নেই। তা না হলে একজন স্বাধীনতার ঘোষকের পুত্রবধূ বরেণ্য পরিবারের সন্তান, একজন চিকিৎসক, তার বিরুদ্ধে এ মামলা করতে পারতেন না।’

এসময় ‘জরুরি সরকার এবং আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই বলেও মন্তব্য করেন বিএনপির এই মুখপাত্র। ‘দুদক জিয়া পরিবারের বিরুদ্ধে যে মামলা দিচ্ছে তা একটাও সত্য নয়। সব মামলা কাল্পনিক।’ পৃথিবীর সব দৃষ্টান্ত অতিক্রম করে আওয়ামী লীগ ও প্রশাসন এক নজির সৃষ্টি করেছে বলেও দাবি করেন এই বিএনপি নেতা।

মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে প্রতিবাদ সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।