মোঃ রউফ কয়রা, খুলনা  খুলনার সর্বদক্ষিণে কপোতাক্ষ শাকবাড়ীয়া নদীর কোল ঘিষে গড়ে উঠেছে কয়রা উপজেলা। এই এলাকার মানুষ নদীর লবণ পানির সঙ্গে যুদ্ধ করে চলছে প্রতিনিয়ত। কখনো আবার ঘুর্নিঝড়ের জলোচ্ছ্বাসে ভেঙে যায় দূর্বল বেড়িবাঁধ ক্ষতি মুখে পড়ে দরিদ্র জনগোষ্ঠী।

এদিকে আবার প্রতি বছর গ্রীষ্মকালের সময় প্রচন্ড আকারে বিশুদ্ধ খবর পানির সংকট দেখা দেয়। চারিদিকে ছড়িয়ে পড়ে পানি বাহিত রোগ ডায়রিয়া সহ অন্য রোগ।এ থেকে উত্তরণের জন্য সরকারি, বেসরকারি এনজিওয়ের মাধ্যমে বৃষ্টির পানি সংরক্ষণের জন্য দেওয়া হয় পানির টাংকি, সুপের পানি গভীর নলকূপ ও আকিজ কোম্পানির পক্ষ থেকে কয়রার বিভিন্ন এলাকা গণো জলো ধারা স্থাপন করেও এই সংকট থেকে বেরিয়ে আশা সম্ভব হচ্ছে না।

শুকিয়ে গেছে পুকুর, খাল দুই এক সময় টিউব অয়েল ও পানি পাওয়া যাচ্ছে না বলেও অভিযোগ করছে উত্তর বেদকাশী এলাকার সাধারণ মানুষ।
এবিষয় জানতে চাইলে ৬ নং কয়রা গ্রামের কয়েক জন সাধারণ বেক্তি বলেন একটি স্থহি সমাধান করতে হবে তা না হলে প্রতি বছর এমন বিশুদ্ধ খবর পানির সংকট থেকে যাবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দাবি আমাদের একটি বিশুদ্ধ পানির স্থায়ী সমাধান করার।