দেশ প্রতিক্ষণ, ঢাকা: সাত বছর ধরে অভিনয়ে নেই প্রখ্যাত অভিনেত্রী ববিতা। সর্বশেষ ২০১৫ সালে নারগিস আকতারের পরিচালনায় ‘পুত্র এখন পয়সাওয়ালা’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে। অভিনয় না করলেও জীবনে একবার হলেও পরিচালনা করবেন বলে জানিয়েছিলেন তিনি। বলা যায় এটা তার মনের সুপ্ত ইচ্ছা। কিন্তু এবার সে ইচ্ছা থেকে সরে এলেন তিনি। কারণ করোনা পরবর্তী বিপর্যস্ত ইন্ডাস্ট্রি এবং সিনেমার দুর্দশা-সব মিলিয়ে পরিচালনা করার মতো আগ্রহ তিনি হারিয়ে ফেলেছেন বলে জানিয়েছেন।



এ প্রসঙ্গে ববিতা বলেন, ‘কয়েকবছর আগেও ভেবেছিলাম একটি সিনেমা হলেও নির্মাণ করব। কিন্তু মাঝে করোনার কারণে চলচ্চিত্রে বলা যায় একটা বিপর্যয়ই নেমে এলো। করোনা এখন আবার বলা যায় একেবারে নেইও। কিন্তু সার্বিক বিবেচনায় মনে হচ্ছে, চলচ্চিত্র এখনো আগের মতো ঘুরে দাঁড়াতে পারেনি। তাই আমিও আমার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালাম। যে ভাবনা ছিল চলচ্চিত্র পরিচালনা ঘিরে, সেই ভাবনা থেকে একেবারেই দূরে সরে এলাম।

আর কোনো আগ্রহ নেই সিনেমা পরিচালনা করার। তবে অবশ্যই এরপরও যারা আশায় বুক বেঁধে চলচ্চিত্র নির্মাণ করছেন, তাদের জন্য অনেক অনেক শুভ কামনা। তাদের জন্য আশীর্বাদ রইল যেন তারা যথাযথভাবে সিনেমা নির্মাণ করেন, সেসব সিনেমা যেন দর্শক হলে গিয়ে দেখেন।

সিনেমা ব্যবসা যেন ঘুরে দাঁড়ায় এটাই আমার সবসময়ের প্রত্যাশা থাকবে।’ শুধু পরিচালনাই নয়, আগামীতে আর নতুন কোনো সিনেমায় তাকে অভিনয়ে দেখা যাবে কী না সেটিও নিশ্চিত নয়। প্রসঙ্গত, ববিতা এর আগে কয়েকটি সিনেমা প্রযোজনা করেছিলেন। সেগুলো ব্যবসাসফলও হয়েছিল। তবে বর্তমানে এ কাজটিও করার আগ্রহ নেই বলে জানিয়েছেন তিনি।