দেশ প্রতিক্ষণ, ঢাকা: মুন্নু সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের এসেট/সম্পদ পূনঃ মূল্যায়ন করা হয়েছে। কোম্পানীর সামগ্রিক সম্পত্তি ও সরঞ্জামে মূল্য বৃদ্ধি পেয়ে ২১১২.০৫ মিলিয়ন টাকা থেকে ৩০৫৬.০৭ মিলিয়ন টাকা হয়েছে। অর্থাৎ ৯৪৪.০২ মিলিয়ন টাকা বা ৯৪ কোটি ৪০ লক্ষ ২০ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। কোম্পানীর গত অর্থ বছরে নেট এসেট ভেলু ছিল প্রতিটি শেয়ারের বিপরীতে ৫৭.৩৭ টাকা যা বৃদ্ধি পেয়ে বর্তমানে ৮৩.০১ টাকায় দাঁড়ায়।



জানা যায়, বর্তমানে প্রতিষ্ঠানটি নতুন প্রজম্মের নেতৃত্বে বিভিন্ন ইতিবাচক কর্মসুচী হাতে নিয়েছেন। এর মধ্যে রয়েছে প্রতিষ্ঠানটির যন্ত্রপাতি আধুনিকরণ এবং নতুন নিজস্ব শো-রুম প্রতিষ্ঠার মাধ্যমে বিক্রয় বৃদ্ধির পরিকল্পনা। সম্প্রতি বনানী, উত্তরা এবং চট্টগ্রাম-এ নিজস্ব শো-রুম প্রতিষ্ঠিত হয়েছে। কোম্পানী আগামীতে বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী বৃদ্ধির প্রয়াস চালাচ্ছে।

ব্যবস্থাপনা পরিচালক ২০১৯-২০২০ অর্থ বছরের করোনাকালীন সময়ে কোম্পানীকে দক্ষতার সাথে পরিচালনা করে বিক্রয় বৃদ্ধি ধারাবাহিকতা বজায় রেখেছেন এবং পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে ২০২০-২০২১ সালের কোভিড-১৯ এর দ্বিতীয় তরঙ্গের সময়ও উজ্জ্বল দৃষ্টান্তের স্বাক্ষর রেখেছেন। ফলশ্রুতিতে ২০১৯-২০২০ সালে বিক্রয় ছিল টাকা ৬০২.৩৮ মিলিয়ন এবং ২০২০-২০২১ সালের বিক্রয় ছিল টাকা ৭০৬.৭৭ মিলিয়ন অর্থাৎ পূর্বে বছরের তুলনায় বিক্রয় বেড়েছে ১৭.৩৩%।

চলতি বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ ২০২২) বিক্রয় হয়েছে টাকা ৬৮৩.০৩ মিলিয়ন এবং ইপিএস ১.০৪ টাকা। পরিস্থিতি স্বাভাবিক থাকলে চলতি বছরে বিগত বছরের তুলনায় বিক্রয় অনেক বেশী বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।