দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ক‌মে‌ছে সাড়ে ৫১ পয়েন্ট। বাজারের এমন পত‌নেও সূচক‌কে টে‌নে তোলার স‌র্বোচ্চ চেষ্টা ক‌রে‌ছে তিন কোম্পা‌নি। এই তিন কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে বিকন ফার্মা, বিএসসি এবং আইসিবি লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।



জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বিকন ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.২৫ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.০৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯৫ টাকা ৬০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.০৬ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.৬৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৬ টাকা ৭০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে আইসিবি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৮৩ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ০.৯২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৭ টাকা ৪০ পয়সায়।