দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিককে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের প্রস্তাব সম্প্রতি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) অনুমোদন করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদ ও নিয়ন্ত্রক সংস্থার অনুমোনের পর তিনি প্রতিষ্ঠানটির সিইও হিসেবে দায়িত্ব নিয়েছেন।



আবু বক্কর ছিদ্দিক বিভিন্ন নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে শাখা ব্যবস্থাপক, আন্ডাররাইটিং, ব্রাঞ্চ কন্ট্রোল, ক্লেইম, রি-ইন্স্যুরেন্স,ফাইন্যান্স এন্ড একাউন্টস্, ব্যবসা উন্নয়ন এবং প্রশাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ২১ বছর কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছেন।

জনতা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদানের পূর্বে তিনি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানিতে উপ ব্যবস্থাপনা পরিচালক ও গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানিতে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। আবু বক্কর ছিদ্দিক চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে ইতিহাস বিভাগ থেকে বিএ অনার্স সহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে এলএল.বি ডিগ্রীও অর্জন করেন।