দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘বি’ক্যাটাগরীর কোম্পানিগুলোর মধ্যে গত সপ্তাহে সবচেয়ে বেশি বিনিয়োগকারীদের রিটার্ণ দিয়েছে পাঁচ কোম্পানি। যে কারণে গত সপ্তাহে পাঁচ কোম্পানির বিনিয়োগকারীদের মুখে হাঁসি ফুটেছে। কোম্পানিগুলো সর্বোচ্চ সাড়ে ১৩.৪৬ শতাংশ থেকে সর্বন্নিম ৭.১৯ শতাংশ পর্যন্ত রিটার্ণ দিয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। ‘বি’ক্যাটাগরীর এই পাঁচ কোম্পানির মধ্যে রয়েছে ইনফর্মেশন সার্ভিসেস, সোনারগাঁ টেক্সটাইল, আলহ্বাজ টেক্সটাইল, ফাইন ফুডস এবং গ্লোবালহ্যাভি কেমিক্যালস লিমিটেড।

জানা গেছে, ‘বি’ক্যাটাগরীর এই পাঁচ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেডের। সপ্তাহের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ৪৬ টাকা ৮০ পয়সা। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৩ টাকা ১০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৬ টাকা ৩০ পয়সা বা ১৩.৪৬ শতাংশ।

সপ্তাহের শুরুতে সোনারগাঁ টেক্সটাইলের শেয়ার লেনদেন হয়েছে ৩৫ টাকা ৩০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৯ টাকা ৩০ পয়সায়। এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৪ টাকা বা ১১.৩৩ শতাংশ।

সপ্তাহের শুরুতে আলহ্বাজ টেক্সটাইল লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ১০৭ টাকা ৯০ পয়সায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৭ টাকা ৯০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১০ টাকা বা ৯.২৭ শতাংশ।

সপ্তাহের শুরুতে ফাইন ফুডস লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সা। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৪ টাকা বা ৯.১৭ শতাংশ।

সপ্তাহের শুরুতে গ্লোবালহ্যাভি কেমিক্যালসের শেয়ার লেনদেন হয়েছে ৩২ টাকায়। সপ্তাহশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪ টাকা ৩০ পয়সায়। এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২ টাকা ৩০ পয়সা বা ৭.১৯ শতাংশ।