কুবি, দেশ প্রতিক্ষণ, কুমিল্লা ব্যুরো: কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্তি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের বক্তব্যে তৈরি হয়েছে ধোঁয়াশা। একপক্ষ বলছে, কমিটি বিলুপ্ত করা হয়েছে। আরেকপক্ষ বলছে, হয়নি। শুক্রবার রাত ১১টা ৪৯ মিনিটে কমিটি বিলুপ্ত ঘোষণা করে ছাত্রলীগের ফেসবুক পেজ থেকে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি প্রকাশের আধা ঘণ্টার মধ্যে তা আবার সরিয়ে নেওয়া হয়। তবে সেই বিজ্ঞপ্তি এখনো জয় এবং কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের আইডিতে আছে। একাধিকবার চেষ্টা করেও জয়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

তবে এ বিষয়ে লেখক এসএমএসের মাধ্যমে জানান, কমিটি বিলুপ্ত করা হয়নি। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে। আবার সাদ্দাম বলেন, ‘প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরে কোনো আপডেট পাইনি যে সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।’

কমিটি বিলুপ্ত হয়নি বলে জানান দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনিও। তিনি বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কমিটির ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। প্রেস বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্মেলনে নতুন কমিটি হবে।’

সম্মেলনের তারিখসহ আরেকটি প্রেস রিলিজ আসবে, সে কারণে আগেরটি সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান কেন্দ্রীয় ছাত্রলীগের উপসংস্কৃতিবিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন। ২০১৭ সালের ২৮ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর ২৫ নভেম্বর পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়। এই কমিটির মেয়াদ ছিল এক বছর।