দেশ প্রতিক্ষণ, ঢাকা: ধরুন, আপনি কোনো জায়গায় যাওয়ার জন্য উবারের মাধ্যমে গাড়ি ভাড়া করলেন। তবে গন্তব্যে পৌঁছানোর পর দেখলেন আপনার ভাড়া এসেছে লাখ টাকা! এমনটা দেখলে স্বাভাবিকভাবেই বিস্মিত হতে পারেন আপনি। এমনই ঘটনা ঘটেছে ব্রিটেনের বাসিন্দা অলিভার কাল্পানের সঙ্গে। আজ শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানায় ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

প্রতিবেদনে বলা হয়, ২২ বছর বয়সি অলিভার ম্যানচেস্টার শহরে বাক্সটন ইন নামের একটি রেস্টুরেন্টের রন্ধনশিল্পী। সম্প্রতি তিনি বন্ধুদের সঙ্গে দেখা করতে উইচউডের একটি পাবে যাচ্ছিলেন। তার রেস্টুরেন্ট থেকে পাবটির দূরত্ব প্রায় সাড়ে ছয় কিলোমিটার। এই দূরত্বেই তার উবারের ভাড়া আসে ৩২ লাখ ৫৬ হাজার টাকা।

অলিভারের দাবি, যাওয়ার সময় একটি উবার ভাড়া করেন তিনি। ভাড়া দেখায় প্রায় হাজার টাকা। সময় মতো গাড়ি এসে যায় এবং ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই পৌঁছে দেয় গন্তব্যে। কিন্তু সমস্যা দেখা দেয় পরের দিন সকালে। ঘুম থেকে উঠে অলিভার দেখেন, ক্যাব সংস্থা থেকে একটি বার্তা এসেছে তার কাছে। এতে লেখা, এখনো ৩২ লাখ টাকার বেশি ভাড়া বাকি রয়ে গেছে তার। ক্রেডিট কার্ড থেকে সেই টাকা কেটে নেওয়া হবে। এরপর ক্যাব সংস্থায় ফোন করে পুরো ঘটনা তুলে ধরেন তিনি।

উবার জানায়, অস্ট্রেলিয়াতেও উইচউড নামের একটি জায়গা রয়েছে। অ্যাপে কোনোভাবে ইংল্যান্ডের পরিবর্তে অস্ট্রেলিয়ার সেই জায়গাটি চিহ্নিত হয়ে যায়। আর তাতেই এই কাণ্ড ঘটে। তবে অলিভার অ্যাকাউন্টে পর্যাপ্ত অর্থ না থাকায় ক্রেডিট কার্ড থেকে ওই টাকা কাটা যায়নি।