দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত হা-ওয়েল টেক্সটাইল (বিডি) এবং ন্যাশনাল পলিমার লিমিটেডের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্যমতে, কোম্পানি দুইটির পরিচালনা পর্ষদ কোম্পানির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। এদের মধ্যে হা-ওয়েল টেক্সটাইল (বিডি) লিমিটেডের পরিবর্তে হা-ওয়েল টেক্সটাইল (বিডি) পিএলসি নামকরণ করা হবে ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিবর্তে ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ পিএলসি রাখার ইচ্ছা প্রকাশ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

হা-ওয়েল টেক্সটাইলের ২০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির নাম পরিবর্তনের জন্য বিশেষ প্রস্তাব উপস্থান করা হবে। এবং ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজের ৩৫ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ কোম্পানিরও সভায় নাম পরিবর্তনের জন্য বিশেষ প্রস্তাব উপস্থান করা হবে।

উল্লেখ্য, কোম্পানি দুইটি আসন্ন বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নাম পরিবর্তনের প্রস্তাব অনুমোদন করবে। এবং সংঘস্বারক সংশোধনীর মাধ্যমে নাম পরিবর্তন করতে পারবে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও শেয়ারহোল্ডারদের সম্মতি নিয়ে নাম পরিবর্তন করতে পারবে এ দুইটি কোম্পানি।