দেশ প্রতিক্ষণ, ঢাকা: উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এসোসিয়েশনের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ইনিষ্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) ভবনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পেশাজীবি সমন্বয় পরিষদের সভাপতি ডাঃ মোঃ মুনীরুজ্জামান সিদ্দিকী।

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এসোসিয়েশন ( পরিবার পরিকল্পনা বিভাগ) এর আহবায়ক ডাঃ মোঃ আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজিমপুর মাতৃসদনের পরিচালক ডাঃ মোঃ তৈয়বুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রশাসন ইউনিটের উপ- পরিচালক আবু তাহের মোঃ সানাউল্লাহ নূরী, উপ- পরিচালক মোহাম্মাদ আমানুল্লাহ, সহকারী পরিচালক মোঃ মতিউর রহমান। সারাদেশে থেকে প্রায় ৫ শতাধিক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এ সভায় যোগদান করে।

সভায় সর্বসম্মতীক্রমে ডাঃ মোঃ আশরাফুজ্জামানকে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি, ডাঃ মোঃ মাহমুদুল হাসানকে সাধারণ সম্পাদক এবং ডাঃ আল- আমিনকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এদিকে প্রতিনিধি সভা উপলক্ষে সকাল থেকেই দেশের বিভিন্ন জেলা – উপজেলা থেকে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারগন সভাস্থলে আসতে থাকেন।

সভায় উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের বিভিন্ন সমস্যার কথা উঠে আসে। একই পদে চাকরি শুরু আর সেই পদেই যেতে হয় অবসরে, নেই পদোন্নতির কোন ব্যবহাস্থা, প্রায় ১ যুগ ধরে রয়েছে নিয়োগ বন্ধ, উন্নয়ন থেকে রাজস্বে স্থানান্তরিত হওয়া উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের পেনশন জটিলতার সমাধান না হওয়ায় বিপুল পরিমান আার্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন তারা। যা টাকার অংকে জনপ্রতি প্রায় ১৫ থেকে ২০ লক্ষাধি নানা সমস্যা তুলে ধরেন বক্তারা। উপস্তিথ অতিথিবৃন্দ নিয়মতান্ত্রিক ভাবে এসব সমস্যা নিরসনের আশ্বাস দেন। প্রেস বিজ্ঞপ্তি