jobi-teacherসোহাগ রাসিফ,জবি: নানা উৎসব আমেজের মধ্য দিয়ে শেষ হল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন । এতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটির গুরুত্বপূর্ন দুটি পদেই প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক জয়লাভ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৭-এ অর্থনীতি বিভাগ থেকে অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল সভাপতি, প্রাণিবিদ্যা বিভাগ থেকে সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী সাধারন সম্পাদক এবং অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আজ সকাল ৯টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়।

নির্বাচন পরবর্তীতে ভোট গননা শেষে প্রধান নির্বাচন কমিশনার ও ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ছগীর হোসেন খন্দকার ফলাফল ঘোষণা করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান নির্বাচন কেন্দ্র পরিদর্শন করেন। নির্বাচনে ৫৭৪ জন ভোটারের মধ্যে ৪৪০ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এদিকে ২২৯ ভোট পেয়ে সভাপতি হিসেবে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল এবং ২৪০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী জয়লাভ করেন।

অন্যদিকে ২৫২ ভোট পেয়ে সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ,২৪১ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আরিফ, ২৫৫ ভোট পেয়ে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুস সালাম নির্বাচিত হয়েছেন।

এছাড়াও বাংলা বিভাগের প্রভাষক শাহ্ মোঃ আরিফুল আবেদ, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কিশোর রায়, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী সাবরিনা রহমান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মামুনুর রশীদ শেখ,

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক শবনম শারমিন লুনা, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মোহাম্মদ রেজাউল হোসাইন,

আইন বিভাগের সহকারী অধ্যাপক জেলিনা সুলতানা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এর প্রভাষক কাজী ফারুক হোসেন সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষকদের এমন সফলতা দেখে বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ করা যায় এবং বিভাগে উৎসবমুখর পরিবেশ চোখে পড়ার মত।

শিক্ষক সমিতির নির্বাচনে ভোটাররা গুরুত্বপূর্ন দুটি পদে প্রাণিবিদ্যা বিভাগের দুই শিক্ষককে কেন নির্বাচিত করেছেন” এমন প্রশ্নের জবাবে জবি প্রতিনিধিকে প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ আবদুল আলীম বলেন,‘শিক্ষক নেতৃত্বে তারা অনেক যোগ্য বলেই ভোটাররা তাদের নির্বাচিত করেছেন। এটা আমার বিভাগের জন্য গৌরব। তারা সুযোগ পেলে বিভাগটিকে আরো উন্নত করবে এই আশাবাদ ব্যাক্ত করি।’