dse lago deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বিক্রেতা সঙ্কটে হল্ডেট হয়েছে ৭ কোম্পানি। এগুলো হলো- ইনটেক লিমিটেড, রংপুর ফাউন্ডারি, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস), মুন্নু সিরামিক, কেএন্ডকিউ, আরামিট সিমেন্ট ও দুলামিয়া কটন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১টা ২০ মিনিট পর্যন্ত ইনটেকের স্ক্রিনে সর্বশেষ ৪ লাখ ৯ হাজার ৭০০টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না । হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ২১ টাকা দরে। আগের কার্যদিবসে এই শেয়ারের সমাপনী দর ছিল ১৯ টাকা ১০ পয়সা।

অন্যদিকে, রংপুর ফাউন্ডারির স্ক্রিনে সর্বশেষ ২ লাখ ৮৪৫টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না । হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ১৪৫ টাকা দরে। আগের কার্যদিবসে এই শেয়ারের সমাপনী দর ছিল ১৩১ টাকা ৯০ পয়সা।

একইভাবে বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস হল্টেডের আগে ৫৪ টাকা ৩০ পয়সা, মুন্নু সিরামিক ৬২ টাকা ১০ পয়সা, কেএন্ডকিউ ১১৮ টাকা ৯০ পয়সা, এরামিট সিমেন্ট ৪০ টাকা ৯০ পয়সা ও দুলামিয়া কটন ১২ টাকা ৮০ পয়সা দরে লেনদেন হয়।