dividentদেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৫ কোম্পানি। এগুলো হলো: জাহিন স্পিনিং, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এপেক্স ট্যানারী এবং “রিলায়েন্স ওয়ান” দ্য ফার্স্ট স্কিম অব রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জাহিন স্পিনিং: জাহিন স্পিনিং মিলস ৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৯ টাকা ও শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা ও শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৪৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ সেপ্টেম্বর।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য ২০ শতাংশ স্টক এবং ১৫ শতাংশ ক্যাশ সহ মোট ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায়, তোপখানা রোডে ফারইস্ট টাওয়ারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর।

এপেক্স ট্যানারি:এপেক্স ট্যানারি লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৩.৫৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ২.৫০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ সেপ্টেম্বর সকাল ১০টায়, বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন, গুলশান, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।ৎ

রিলায়েন্স ওয়ান:“রিলায়েন্স ওয়ান” দ্য ফার্স্ট স্কিম অব রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচ্যুয়াল ফান্ড ইউনিট হোল্ডারদের জন্য ৩০ জুন ২০১৬ সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯২ টাকা আর ইউনিট প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৮৯ টাকা।

এদিকে, বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.০৭ টাকা আর ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১১.৫৫ টাকা। ফান্ডটির রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১৮ সেপ্টেম্বর।