mouthi lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিক লিস্টেড কোম্পানিস (বিএপিএলসি এর প্রতিনিধিদেরকে পুঁজিবাজারের উন্নয়নে যথাযথ ভূমিকা পালনের জন্য বেশ কিছু পরামর্শ দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

গত রোববার বিএপিএলসি’র প্রেসিডেন্ট ও সামিট গ্রুপের চেয়ারম্যান মো: আজিজ খান, ভাইস প্রেসিডেন্ট আনিস এ খান এবং নির্বাহী কমিটির সদস্য ফারজানা চৌধুরি অর্থমন্ত্রীর সঙ্গে তাঁর সচিবালয় অফিসে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এসব পরামর্শ দেন।

অর্থমন্ত্রী বিএপিএলসি’র প্রতিনিধিদের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিতে বিনিয়োগের জন্য প্রয়োজনীয় তথ্য উপাত্ত সরবরাহের উদ্দেশ্যে সেমিনার আয়োজনের পরামর্শ দেন।

অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজারের উন্নয়নে সরকার কাজ করছে। ইতোমধ্যে বেশ কিছু উন্নয়ন সম্পন্ন হয়েছে। পুঁজিবাজারকে আরও সমৃদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন বলে তিনি মনে করেন।

আজিজ খান বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। শিল্পায়নের পুঁজি সরবরাহের জন্য পুঁজিবাজারকে আরো সক্রিয় করা হলে দেশের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে।

বিশ্বের ২৭তম অর্থনীতির দেশে উন্নীত হওয়ায় অর্থমন্ত্রীকে অভিনন্দন জানান বিএপিএলসি’র প্রতিনিধিরা। বৈঠকে উপস্থিত এক সদস্য বলেন, অর্থমন্ত্রীকে অনেক ধন্যবাদ তিনি যে পুঁজিবাজার সম্পর্কে ইতিবাচক মনোভাব পোষণ করতে শুরু করেছেন। তাঁর পরামর্শ মোতাবেক আমরা সেমিনারের ব্যবস্থা করবো।