দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে শুধু বীমা খাতের কোম্পানির উপর নয়, তাদের রিসার্চ অনুযায়ী ভারী রিস্কের ১০৪ কোম্পানিতে আলোচনা সাপেক্ষে মার্জিন লোন দেওয়া হচ্ছে। নিজের গ্রাহকদের মার্জিণ ঋণ দেয়া বন্ধ করেনি বলে সাফ জানিয়ে দিয়েছেন ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) মোহাম্মদ রহমত পাশা ।

রও পড়ুন..

ইউনাইটেডের আশুগঞ্জ এনার্জি লিমিটেডের ডিভিডেন্ড ঘোষণা

তিনি বলেন, সোমবার শুধু আমার হাউজের বীমা খাতের কোম্পানি কেনার জন্য ২৯ জন গ্রাহককে ১ কোটি ৯৭ লাখ টাকা মার্জিণ লোন দিয়েছি। পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে আগামীতে আরও ১০০ কোটি টাকার মার্জিন লোন দেবো।বাজারে একটি চক্র আমার প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করার জন্য অপপ্রচার চালাচ্ছে। তবে এ ব্যাপারে আমরা সজাগ রয়েছি বলে তিনি মন্তব্য করেন।

মোহাম্মদ রহমত পাশা বলেন, বাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোর উপর আমাদের ম্যানেজমেন্ট সব সময় একটি রিসার্চ পরিচালনা করেন। এই রিসার্চের প্রতিবেদন অনুযায়ী যেসব কোম্পানিতে রিস্ক বেশি থাকে সেসব কোম্পানিতে আলোচনা সাপেক্ষে লোন দিয়ে থাকি। তবে একটি কু-চক্র অপপ্রচার চালিয়েছে। এবং বাজারে গুজব ছড়িয়েছে যে আমরা শুধু বীমা খাতের কোম্পানিতে মার্জিন বন্ধ করেছি।

বিএসইসি কর্তৃক তলবের বিষয়ে তিনি বলেন, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন পুরো বিষয়টা বিস্তারিত জানতে ডেকেছিল। তাদেরকে পুরো বিষয়টা উপস্থাপন করা হয়। সম্পূর্ণ বিষয়ে জেনে কমিশন সতর্ক হতে বলেন। কারণ কোন একটি চক্র আমাদের বিষয়ে গুজব ছড়িয়েছে এবং ক্ষতি করার চেষ্টা করছে।

এ বিষয়ে ম্যানেজমেন্ট একটি কমিটি গঠন করেছে। প্রতিষ্ঠানের ভিতরে বা বাহির থেকে কারা এই কাজ করেছে এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিবে। প্রতিবেদন অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো।