দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রতি বছরের মতো এবারও ৫ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত উদযাপন করা হবে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’। এবার দিবসটির প্রতিপাদ্য ‘বাংলাদেশের উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’। দিবসটি কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শনিবার সন্ধ্যা ৬টায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রও পড়ুন..

পুঁজিবাজারে আসছে খ্যাতনামা নির্মাণকারী কোম্পানী মীর আক্তার

তবে করোনাভাইরাসের কারণে এবার দিবসটির কর্মসূচি ভার্চুয়ালি অয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে যারা অংশ নিতে চান তাদেরকে আগে রেজিস্ট্রেশন করতে হবে। সেজন্য এই লিংক https://bdren.zoom.us/j/69264790320 প্রবেশ করতে রেজিস্ট্রেশন করতে হবে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, প্রতি বছরের মতো এবারও ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করবে বিএসইসি। তবে করোনার কারণে অনুষ্ঠানগুলো ভার্চুয়ালি আয়োজন করা হয়েছে।

জানা গেছে, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান ও প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এতে সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।