দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার সর্বোচ্চ দরেও মিলছে না । আজ (০১ সেপ্টেম্বর) লেনদেনের প্রথমভাগে বেলা সোয়া এগারোটার দিকে কোম্পানিগুলোর শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে বিক্রেতা শূন্য হয়ে পড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্যজানা গেছে। কোম্পানিগুলোর হলো : মিথুন নিটিং, ইস্টার্ন ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, তমিজউদ্দিন টেক্সটাইল এবং তাল্লু স্পিনিং।

মিথুন নিটিং : আগের দিন মঙ্গলবার মিথুন নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২২ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৩ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৪.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.২০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স : আগের দিন ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১৬.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৭.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১১.৬০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : আগের দিন বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪১.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫৫.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫৫.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৪.৬০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল : আগের দিন তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১৩.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৪.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১০.৩০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

তাল্লু স্পিনিং : আগের দিন তাল্লু স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৬০ শতাংশ বেড়েছে।

আরো পড়ুন পুঁজিবাজারের সব খবর

• ডিএসইর প্রধান রেগুলেটরি কর্মকর্তা হলেন শওকত জাহান খান

• আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের জন্য বড় সুখবর

• মিথুন নিটিংয়ের উৎপাদন বন্ধ, তবে কি কারসাজি!

• পুঁজিবাজারে বিশেষ তহবিলে বিনিয়োগ তথ্য মাসিক ভিত্তিতে চায় কেন্দ্রীয় ব্যাংক

• ডিএসই পাঁচ কোম্পানির শেয়ার বিক্রেতা উধাও

• ডিএসই’র শোকজের কবলে দুই কোম্পানি

• আইপিও ফান্ডের টাকায় মেশিন ক্রয় করেছে কপারটেক

• ব্লক মার্কেটে পাঁচ কোম্পানির লেনদেনের শীর্ষে