দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেড প্রায় ২ বছর পর ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) করতে যাচ্ছে। হাইকোর্টের নির্দেশনার প্রেক্ষিতে কোম্পানিটি এজিএমের সময়সূচি চূড়ান্ত করেছে।বুধবার অনুষ্ঠিত কেয়া কসমেটিকসের পরিচালনা পর্ষদের সভায় এই সময়সূচি চূড়ান্ত করা হয়।

রও পড়ুন..

বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে নিয়ন্ত্রক সংস্থাগুলোর সংস্কার প্রয়োজন : জাপানি রাষ্ট্রদূত

ডিএসইর ট্রেক ৫ কোটি টাকা, জামানত ৩ কোটি

পর্ষদ সভার সিদ্ধান্ত অনুসারে, আগামী ২২ অক্টোবর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে এই এজিএম অনুষ্ঠিত হবে।এজিএমের জন্য ২০১৮ সালে ঘোষিত রেকর্ড তারিখ বহাল থাকবে।

২০১৮ সালের ১৯ নভেম্বর অনুষ্ঠিত কেয়া কসমেটিকসের পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ হিসাববছরের জন্য ১০ শতাংশ বোনাস ঘোষণা করেছিল। আর ২০১৯ সালের ২৬ জানুয়ারি ২২তম এজিএমের সময়সূচি চুড়ান্ত করেছিল। এর জন্য ২০১৮ সালের ১২ ডিসেম্বরকে রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু কোম্পানিটি নির্ধারিত সময়ে এজিএম অনুষ্ঠান না করায় আইনী জটিলতা তৈরি হয়।

সম্প্রতি হাইকোর্ট কোম্পানিটিকে ওই এজিএম আয়োজনের অনুমতি দেয়। তার প্রেক্ষিতে বুধবার কোম্পানি এজিএমের নতুন সময়সূচি চূড়ান্ত করে। তবে রেকর্ড তারিখ আগেরটিই বহাল রাখা হয়। মহামান্য হাইর্কোটের নির্দেশে পরবর্তী এজিএম ২০১৮-২০১৯-২০ অর্থবছরের বার্ষিক সাধারন সভা আগামী ৮ সপ্তাহের মধ্যে শেষ করতে হবে। এখন কোম্পানি সে অনুয়ারী প্রস্তুতি নিচ্ছে।